ভ্রমণে গিয়ে কোন কাজগুলো করা উচিত নয়?

ভ্রমণ করতে গিয়ে কোন কাজগুলো করা উচিত নয়? ভ্রমণে যাওয়ার প্রস্তুতি ও ভ্রমণে স্বাস্থ্য সতর্কতা। আজকের আর্টিকেলে জানতে পারবেন ভ্রমণে দরকারি কিছু টিপস সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

 0
ভ্রমণে গিয়ে কোন কাজগুলো করা উচিত নয়?
ভ্রমণ করতে গিয়ে কোন কাজগুলো করা উচিত নয়!

ভ্রমণ করতে গিয়ে যে কাজগুলো করা উচিত নয়ঃ আজ আমাদের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের জানাব। আমরা বিভিন্ন সময় পরিবার বা  বন্ধু বান্ধবদের সাথে  বিভিন্ন জায়গায় ভ্রমণ করে থাকি। তাই আজকের এই পোস্টের মাধ্যমে জানানো ভ্রমণ গিয়ে  কোন কাজগুলো করা একদমই উচিত নয়।

 

 যে কাজগুলো করা উচিত নয় আমি পয়েন্ট আকারে লিখে দিচ্ছি

১। ভ্রমণ গিয়ে হোটেলে থাকাকালীন রতিক্রিয়া করতে হলে,  সর্বপ্রথম  আপনাকে ভালভাবে সবকিছু চেক করে নিতে হবে৷ কোথাও সিসি ক্যামেরা আছে কিনা তা চেক করে দেখতে হবে। আপনার রুমের  বি ভিতর কোথাও  কোন প্রকার ছিদ্র বা কাল গর্ত থাকলে তা ভালভাবে চেক করে দেখতে হবে।

 

২।  যেকোন স্থানে বেড়াতে গিয়ে স্থানীয় লোকজনদের সাথে ঝগড়ায় না জড়ানো ।

 

৩। প্রফেশনাল   কোন লোকের পরামর্শ ছাড়া পাহাড় বেয়ে উপরে ওঠা, বা সমুদ্রের গভীরে গিয়ে সাহস দেখাতে যাওয়া, অথবা জঙ্গলের গভিরে যাওয়া একদম উচিত নয়।

 

৪। রাত্রে নিরাপত্তা বেষ্টনির বাইরে ঘুরতে বের হওয়া।

 

৫।  আপনি কোথাও ট্রাভেল বা  ভ্রমণ গেলে খাবার খাওয়ার আগে তার বিল সম্পর্কে বিস্তারিত জেনে নিন। তা না হলে অপ্রতিকার পরিস্থিতিতে আপনি পড়তে পারেন।

 

৬. বাংলাদেশ কিংবা থার্ডওয়ার্ল্ডের কোন দেশ যেমন ভারতে, নেপাল গেলে কোন কিছু কেনার সময় দামাদামি করতে ভুলবেন না। কারন এখানে বিদেশি দেখলেই যা ইচ্ছেতাই দাম হেকে বসে দোকানদার ভাইরা।

 

৭. ভ্রমণ  করার আগে বা গিয়ে আগে কোথায় ঘুরবেন তা গুগল ম্যাপে জেনে নিলে ভাল হয়।

 

৮। Travel স্পটে আপনার চাওয়ামাত্রই মোবাইল রিচার্জের  ব্যবস্থা নাও পেতে পারেন। তাই মোবাইলে আগে থেকেই পর্যাপ্ত পরিমাণ চার্জ ও রিচার্জ করে  নিয়ে যাওয়া উচিত।

 

৯। প্রত্যন্ত অঞ্চলে নেটওয়ার্ক নাও পেতে পারেন Travel’এ গিয়ে। তাই ঘুরতে গেলে জেনেশুনে বের হওয়া উচিত৷

 

১০. শহরের প্রত্যন্ত অঞ্চলের মানুষরা খুব বেশি রাত্র করে ঘুমায় না। তাই Travel’এ গিয়ে হোটেলে দ্রুত ফেরার চেষ্টা করা উচিত।  অযথা দেরি না করাই ভাল।

 

১১. Travel স্পটে  যাওয়ার সময় আপনার সঙ্গে পানি বা তরল  জুস জাতীয় কোন কিছু নিয়ে যাবেন। যাতে   আপনার তৃষ্ণা পেলে পান করতে পারেন।

 

১২. Travel’এ যাবার সময় কোন প্রকার ব্যাগ না নিয়ে যাওয়াই ভালো।  অথবা আপনার প্রয়োজন অনুযায়ী ছোট ব্যাগ নিয়ে ভ্রমন করুন।

 

১৩. ভ্রমণ করার সময় আপনার সাথে থাকা  ছোট শিশুদের হাত ভরে রাস্তাঘাট চলুন।

 

১৪. Travel’এ গিয়ে  স্বাস্থ্যসম্মত খাবার দেখে খাবেন,  অতিরিক্ত ভাজাপোড়া খাবেন না  অথবা  অতিরিক্ত খাবার খাবেন না।

 

১৫. ভ্রমণে গিয়ে অপরিচিত মানুষের দেওয়া কোন খাবার খাবেন না।

 

১৬. স্পটে গিয়ে  রাস্তাঘাট ভালোভাবে খেয়াল রাখবেন,  রাস্তাঘাট ভালোভাবে খেয়াল না রাখলে পরবর্তীতে রাস্তা নাও চিনতে পারেন।

 

১৭. ভ্রমণে বা স্পটে গিয়ে অপরিচিত কারো ক্যামেরা বা মোবাইল দিয়ে ছবি তুলবেন না।

 

১৮. স্পটে গিয়ে প্রবেশ নিষেধ / ব্যবহার করা নিষেধ /  পার্কিং নিষেধ / ছবি তোলা নিষেধ ইত্যাদি বিভিন্ন সংকেত দেওয়া  থাকলে এগুলো থেকে ব্যবহার করা থেকে বিরত থাকুন।

 

১৯. ভ্রমণ করার সময় আপনার যাতায়াত করার জন্য  গাড়ি ভাড়া  শুনে বা  দরদাম করে তারপর আপনি  করতে  ঘুরতে পারেন।

২০. সর্বশেষে আমি একটি কথা বলতে চাচ্ছি ,  যেখানে যাবেন ভ্রমণ বা  রাস্তা দিয়ে যাতায়াত করার সময় যেখানে সেখানে অনেক ব্যক্তি আছে। যারা আপনাকে বলবে ভাইয়া আপনার ফোন পড়ে আছে,  পড়ে গিয়েছে, আপনার টাকা পড়ে গিয়েছে এগুলোতে আপনি কান দিবেন না কখনো।  যদি আপনার  জিনিস না হয় তাহলে এগুলো কখনো হাতে নেবেন না। 

 

 

সর্বশেষ

আশা করি বন্ধুরা আজকের এই আর্টিকেলটি পড়ে আপনাদের  ভ্রমণ সম্পর্কে একটি অভিজ্ঞতা অর্জন হয়েছে।  আপনার এবং আপনার পরিবারের জন্য এই সর্তকতা অবলম্বন করবেন Travel’এ গিয়ে। আমাদের এই আর্টিকেলটি পড়ে আপনার ভালো লাগলে  আপনার কাছের বন্ধু বান্ধবদের সাথে শেয়ার করুন এবং আর্টিকেল আরো পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।।

admin I am a Digital Marketer and SEO Expert.