সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন? Govt Job Preparation: কৌশল মানলেই পাবেন সাফল্য়

সরকারি চাকরির প্রস্তুতি: বাংলাদেশের সর্বপ্রথম ও সর্ববৃহৎ অনলাইন প্লাটফর্ম “Biddabari” বিদ্যাবাড়ি ‘তে All Govt Job Preparation, Bank Jobs, 11th-20th Grade Govt jobs and BCS Preparation সহ সকল ধনের Written or, MCQ JOB Questions Solution করে দেওয়া হয়।

সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন? Govt Job Preparation: কৌশল মানলেই পাবেন সাফল্য়

কর্মসংস্থানের ক্ষেত্রে সরকারি চাকরির চাহিদা সবসময়েই থাকে। এক জন চাকরি প্রার্থীর কাছে সরকারি চাকরি একটি ঠিকানা। আর এই ঠিকানা জন্য অবশ্যই প্রয়োজন সঠিক গাইড লাইন ও প্রস্তুতি। দেশের অনেক প্রতিষ্ঠানে সরকারি চাকরির প্রস্তুতির কোর্স করানো হয়। সেই প্রতিষ্ঠানগুলোতে উপস্থিত থেকে ক্লাস করতে হয় এবং আসা যাওয়ার অনেক সময়, গাড়ি ভাড়া খরচ হয়ে থাকে।কিন্তু সকলের পক্ষে অফলাইন কোর্স বা  ক্লাসে ভর্তি হওয়া সম্ভব হয় না। 




তাই সেই সকল জব প্রার্থীরা বাড়িতেই প্রস্তুতি নিতে পাড়েন ঘরে বসে। অনেক Govt Job Preparation প্রার্থী্দের অনেক সময়ই বেঁচে যায়। অনেক জব প্রার্থীদের চেষ্টার পর মেলে সাফল্য। তাহলে আপনি বাড়িতে বসে’ই কীভাবে Job Preparation নিলে Govt Job ‘এ সহজেই সাফল্য পাবেন, জেনে নিন সেই কৌশল। Biddabari ওয়েবসাইট এ গিয়ে কোর্স সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

 

সরকারি চাকরির প্রশ্নপত্র এক এক রকম হয়। কোনো চাকরির পরিক্ষার সাথে কোনো চাকরির পরীক্ষা যেহেতু মিলে না। যেমন ধরেন ব্যাংকের চাকরির পরীক্ষার প্রশ্নপত্রের সঙ্গে পার্থক্য রয়েছে রেলের চাকরির পরীক্ষার। তাই প্রত্যেক চাকরি প্রার্থীদের যে কোনও নির্দিষ্ট পরীক্ষা দেওয়ার আগে সেই পরীক্ষার প্রশ্নপত্রের বিষয়ে ধারণা থাকা জরুরি।



চাকরির পরীক্ষায় মাল্টিপল চয়েস প্রশ্ন হলেও নির্দিষ্ট সময়ের মধ্যে বিপুল সংখ্যক প্রশ্নের উত্তর দিতে হয়। ইংরেজি, অঙ্ক, রিজনিং, সাধারণ জ্ঞান সহ থাকে বিভিন্ন বিষয়ের প্রশ্ন। ফলে সময়ের মধ্যে পুরো প্রশ্নের উত্তর দেওয়াই বেশ চ্যালেঞ্জিং হয়। তাই বাড়িতে পড়াশোনা করার সময়েই ঘড়ি ধরে প্রস্তুতি নিতে হবে।



যেহেতু চাকরির পরীক্ষায় সিলেবাস অনেক বেশি থাকে। তাই নিয়মিত নোট নিয়ে লিখে রাখার অভ্যাস করলে সুবিধা হবে। সেক্ষেত্রে পরীক্ষার আগে কোনও একটি চ্যাপ্টার পুরোটা না পড়ে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলি চোখ বুলিয়ে নিলেই লাভ হবে।



যে কোনও সরকারি চাকরির পরীক্ষাতেই সাধারণ জ্ঞানের প্রশ্ন থাকে। সেক্ষেত্রে নিয়মিত সংবাদপত্র পড়ার অভ্যাস থাকতে হবে। এছাড়াও সাম্প্রতিক জাতীয়, আন্তর্জাতিক খবর, সরকারি নীতি এবং সামাজিক আর্থিক উন্নয়নের কারেন্ট অ্যাফেয়ার্সের বিষয়ে খোঁজখবর রাখতে হবে।



Online Course | অনলাইন কোর্স

 

বর্তমান তথ্য প্রযুক্তির এই যুগে দেশে বিভিন্ন ধরনের Govt Job Preparation অনলাইন কোর্সও করানো হয়। এখন আর কোনও প্রার্থীর বাইরে গিয়ে ক্লাস করার জন্য সময় নষ্ট হচ্ছে না, আর কোনো বারতি টাকা পয়সাও খরচ হচ্ছে না। মোবাইল ফোনের মাধ্যমে ইন্টারনেট এর সংযোগ দিয়েই জব প্রার্থীরা অনলাইন ক্লাসে যোগদান করতে পারেন।

 

Best Online Coaching List | সেরা অনলাইন কোর্চিং তালিকা

১. Biddabari

২.Biddabari IT

 

Biddabari (বিদ্যাবাড়ি): অনলাইন কোর্চিং সেন্টার এর মাধ্যমে ১১-২০ গ্রেডের সরকারি জব, সরকারি চাকরি প্রস্তুতি, বিসিএস প্রস্তুতি, প্রাইমারী শিক্ষক নিবন্ধন, ফ্রি কোর্স সহ আর অনেক কোর্স করানো হয়। ওয়েবসাইট লিংকঃ Biddabari.com



Biddabari IT (বিদ্দ্যাবাড়ি আইটি): এই কোর্চিং এর মাধ্যমে ডিজিটাল মার্কেটিং, ইউটিউব মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, ভিডিও ইডিটিং ও ওয়েবসাইট ডিজাইন ইত্যাদি কোর্স করানো হয়। ওয়েবসাইট লিংকঃ Biddabariit.com




বিদ্যাবাড়ি অনলাইন কোর্স এ ভর্তি হতে যোগাযোগ করুনঃ

ওয়েবসাইট লিংকঃ www.biddabari.com

ফেসবুক পেইজঃ facebook.com/biddaabari

ইনবক্স করুনঃ m.me/biddaabari

 

সরাসরি কল করুন নিচের দেওয়া নাম্বার গুলোতেঃ 01896060821-31

Keyword:

BCS,Bank,Govt,Primary,NTRCA Job Preparation BD