লেখার প্রতি ইচ্ছা ও প্রতিভা অনেকের মধ্যে থাকে কিন্তু সঠিক স্থান না পাওয়ার কারণে অনেকে'ই পিছিয়ে পরেন। আপনার মধ্যে রয়েছে কি লেখার প্রতিভা? তাহলে আপনি এখন সঠিক জায়গায় এসেছেন। এখানে আপনার প্রতিভা দেখতে পারবেন এবং সেই প্রতিভা কে কাজে লাগিয়ে ইনকাম' ও করতে পারবেন।

 

 

জরুরি কথাঃ আমরা কোনভাবে বিনা কাজে টাকা ইনকামের কথা বলে থাকি না! আমরা রোজগার দিচ্ছি আপনার কাজের কাজ করুন। বিডি বাংলার নিউজ ডট কম আপনাকে এই ডিজিটাল যুগে ডিজিটাল রোজগারের স্থাপনা করে দিয়েছে যার দ্বারা বাড়িতে বসেই কাজ করতে পারবেন।

 

 

সম্পূর্ণ নিজ ভাষায় প্রতিটি লেখা ও ১০০% নিজস্য লেখা ছাড়া অন্য কারও থেকে কপি করা লেখা জমা দেবেন না। নিজের লেখা ছাড়া কপি করা, ভুল তথ্য, গুজব, অন্য কারও প্রকাশিত লেখা দিয়ে অযথা আপনার এবং সম্পাদকের সময় নষ্ট করবেন না। প্রতিটি লেখা আমাদের নিয়ম অনুসারে হলেই প্রকাশিত হবে অন্যথায় প্রকাশিত হবে না।

 

 

আমাদের সাথে যুক্ত হবেন কেন?

প্রথমত আপনাদেরকে জানিয়ে দেই আমরা একটি আন্তর্জাতিক পত্রিকা এবং নিউজ পোর্টাল আমাদের নিজস্ব লেখক ও লেখিকা রয়েছে এবং ম্যানেজমেন্ট টিম রয়েছে যারা অনবরত এই ওয়েবসাইটে কাজ করে আসছে।

 

 

লিখুন এবং ইনকাম করুন এই জনস্বার্থে আমাদের এই প্রোগ্রামে অনর্গত আমরা ওই সকল মানুষদের সুযোগ দেওয়ার চেষ্টা করছি যারা স্বাধীনভাবে কাজ করতে চান। এই সুযোগ অবলম্বন করে যারা বাড়িতে বসে আপনি অল্প সময়ের মধ্যে কিছু একটা কাজ করতে চান তাদের জন্য সুবিধাজনক।

 

 

এই প্রোগ্রামে অন্তত যেসব মানুষরা লিখতে চান নিজেদের এলাকার খবরা-খবর ইত্যাদি পৌঁছাতে চান তাদের আমরা স্বাগত জানাই। আমাদের এই প্রোগ্রামে অন্তর্গত এই সকল  আর্টিকেল রাইটারদের কিছু সম্মানী প্রদান করে ইনকামের ভাগ দিয়ে আসা হয়েছে।

 

 

বিডি বাংলার নিউজ ডট কম এর মাধ্যমে যে সকল আর্টিকেল রাইটার আমাদের ওয়েবসাইটে প্রতিদিন লেখা প্রদান করবে তারা কিছু ইনকাম করতে পারবেন। এই প্রোগ্রামটি সম্পন্নভাবে জনসাধারণের জন্য সর্বজনীন ভাবে তৈরি করা হয়েছে যে কেউ এখানে অংশগ্রহণ করে আর্টিকেল রাইটিং করে ইনকাম করতে পারবেন।

 

 

প্রোগ্রামটি সম্পন্ন অটোমেটিক যার মধ্যে কারো হস্তক্ষেপ নেই। আমাদের পেমেন্ট সম্পন্ন সুরক্ষিত এবং আন্তর্জাতিক পেমেন্ট সাপোর্ট করে। যে কোন দেশ থেকে যে কোন ব্যক্তি কাজ করতে পারেন এবং ইনকাম করতে পারেন। 

 

 

আমাদের ওয়েবসাইট একটি আন্তর্জাতিক ওয়েবসাইট সে কারণে আপনার দেয়া লেখা কেবলমাত্র কোন এক জায়গায় সীমিত থাকবে না বরং সারাবিশ্বে আপনার লেখা মানুষেরা দেখবেন এবং করতে পারবেন। কেবলমাত্র ইনকাম দেওয়াই আমাদের উদ্দেশ্য নয় তার সাথে ইচ্ছুক আর্টিকেল রাইটারদের প্রতিভাকে তার পরিচয় দেওয়া আমাদের উদ্দেশ্য।

 

 

প্রত্যেক লেখক বা লেখিকা নিজের প্রোফাইল থেকে একটি প্রোফাইলের মধ্যে সমস্ত লেখা জমা হতে থাকবে আপনাকে ফলো করতে পারবে আপনার নতুন নতুন লেখা আপডেট পেতে পারে আপনি অন্যান্য লেখকদের সাথে যুক্ত হতে পারেন এখানে আপনি একটা স্বতন্ত্র আর নিচের পরিচয় বানাতে পারেন।

 

লেখার নিয়মাবলী

নিউজ বা আর্টিকেল লেখা একটি  দায়িত্বপূর্ণ কাজ তাই এই দায়িত্ব সঠিক ভাবে পালন হয় সেই কারণেই আমাদের কিছু নিয়মগুলো পালন করতে হবে। এই নিয়ম সকলের সুবিধার জন্য করা হয়েছে



 

আমরা কেবল সম্পূর্ণ বাংলা / ইংরেজি ভাষায় নিজস্য লেখা প্রকাশ করে থাকি এবং নিজের লেখাগুলো প্রাধান্য দিয়ে থাকি, অন্যের কপি করা লেখা বিডি বাংলার নিউজ ডট কমে প্রকাশ করা হয় না।

 

প্রতিটি লেখা আমাদের নিয়মানুসারে হলেই প্রকাশিত করা হবে অন্যথা প্রকাশিত হবে না, সে লেখা বাতিল করা হবে। 

 

লেখা প্রকাশের বিষয়ঃ তথ্যপ্রযুক্তি, বানিজ্য, স্থাস্থ্য, গেজেট, লাইফস্টাইল, ফ্যাশন, ইতিহাস, ভ্রমণ,গল্প কাহিনী ইত্যাদি। আমরা মূলত যে বিষয়গুলো লিখবো গুগলে মানুষ যেগুলো নিয়ে বেশি সার্চ করে মানুষের জানার ইচ্ছা বেশি সেগুলো বিষয় নিয়েই আমরা লিখব।

 

নোটঃ বিনোদন, কুইজ, ভিডিও, অডিও, বিষয়গুলো লিখার পূর্বে আমাদের ফেসবুক পেজে অথবা ইনবক্সে যোগাযোগ করুন, আমরা বিস্তারিত জানিয়ে দিব।

 

নিষেধ যে সকল বিষয়ঃ দৈনিক খবর, রাজনৈতিক, ধর্ম, মতামত,কবিতা (বর্তমানে এই বিষয় লিখা নেওয়া হচ্ছে না)

 

#নামঃ লেখক বা লেখিকার সঠিক নাম দিয়ে প্রোফাইল তৈরি করতে হবে অন্যথায় লিখা প্রকাশিত হবে না! বাংলা অথবা ইংরেজিতে নাম দেওয়া যাবে কিন্তু কোনো ছদ্দনাম, পেজের নাম, ইমেইল ইত্যাদি নামে থাকলে তার লিখা গ্রহন করা হবে না



১। লিখা সম্পূর্ণ নিজস্ব বাংলা ভাষার বিষয়বস্তু হতে হবে। কোন ভাবে অন্যের লিখা কপি করা চলবে না এবং লিখার কোনো প্যারা অন্য জায়গায় না পাওয়া যায়।বাক্য গুলো সাজিয়ে লিখতে হবে ভুল তথ্য, অশ্লীল, উস্কানিমূলক, কটৃক্তি ইত্যাদি ধরনের লিখা সম্পূর্ণ নিষিদ্ধ

 

প্রতিটি লিখা কপি রাইট মুক্ত কন্ট্যেন্ট কি না তা সফটওয়্যার দ্বারা যাচাই করে প্রকাশিত হয় সম্পাদক দ্বারা। আপনি যদি ভেবে থাকেন কপিরাইট করে বা অন্যায়ের লেখা আমি নিয়ে পেস্ট করে দিয়ে দেই তাহলে কিন্তু এটা সম্পূর্ণ ভুল ভাবছেন।

 

২। প্রতিটি লিখা সহজ সরল ভাষায়,যাতে ভিজিটর বা পাঠকের জন্য পাঠকপ্রিয় হয় ।কারণ, এই সংবাদ পাঠকগণ সহজেই যাতে পড়ে বোঝতে পারেন।

 

৩।প্রতিটি লিখার মূলবিষয় বস্তু সুন্দরভাবে তুলে আনতে হবে।মূল বিষয়ের বাইরে যাওয়া যাবে না। প্রতিটি লিখায় একটি শিরোনাম উপসংহার দিয়ে লিখাটি পাঠকদের জন্য আকর্ষণীয় করে তুলতে হবে।

 

৪। প্রতিটি সংবাদগুলো ছোট পয়েন্ট আকারে প্যারা দিতে হবেকম পক্ষে ১২০০ থেকে ১৫০০ শব্দের হতে হবে এছাড়া আপনি সর্বোচ্চ শব্দ ব্যবহার করতে পারবেন। 

 

৫। আমাদের ওয়েবসাইটে জমা দেওয়া লিখা অন্যত্র কোথাও ( ডিজিটাল মিডিয়া বা প্রিন্ট মিডিয়া ) তে প্রকাশ করা সম্পূণ্য নিষিদ্ধ। আপনার লিখা সংবাদ প্রকাশ পাওয়ার পর নিজ লেখাগুলোতে অথবা অন্যত্র লিংক শেয়ার করে দিতে পারবেন।

 

৬। আপনাদের লিখা সংবাদ প্রকাশিত ভিত্তিতে সম্মানী বেতন দিয়ে থাকি। অপ্রকাশিত জমা লিখা থেকে সম্মানী পাওয়া যাবে না।

 

৭। কোন সংবাদ বা লিখা নির্বাচিত না হলে তা বাতিল করে দেওয়া হয়। আর আপনার দ্বারা কোন সংবাদ বা লিখা বিডি বাংলা নিউজ ডট কমে প্রকাশ পাওয়ার পর সেটা আমদের নিজস্ব সংবাদ বা লিখা হিসাবে গণ্য করা হয়। এই লিখার উপর আর অন্য কারও অধিকার নেই,তাই এই একই সংবাদ বা কন্টেন্ট অন্য কোথাও প্রকাশ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে তার প্রতি।

 

৮। প্রতিমাসে ইনকাম চলমান রাখার জন্য মাসে সর্বনিম্ন ৪৫+ টি লিখা প্রকাশিত করতে হবে। যদি মাসে এই সর্বনিম্ন লেখা প্রকাশিত না হয় , তাহলে অটোমেটিক আনিং বন্ধ হয়ে যাবে।

আবেদন লিংক এখানে ক্লিক করুন

    *** শর্ত প্রযোজ্য***