এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২২। SSC Result 2022

এসএসসি পরীক্ষার ফলাফল কবে? এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ জানিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। এসএসসি (সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের প্রস্তুতি চলছে পুরোদমে। ২৭ নভেম্বর থেকে ১ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যেই প্রকাশ হতে যাচ্ছে চলতি বছরের এসএসসি পরিক্ষার্থীদের ফলাফল।

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২২। SSC Result 2022

হ্যালো বন্ধুরা। আশা করছি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের আরো ভালো থাকার জন্য আমি চলে এলাম একটি নতুন আর্টিকেল নিয়ে। আজকের আর্টিকেলের বিষয়টি একটু ভিন্ন এবং স্পেশাল। আপনাদের পরিবারের কিংবা আশেপাশের অনেকেই হয়তো এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। আর আপনারা নিশ্চয়ই অধির আগ্রহে বসে আছেন তাদের ফলাফল জানার জন্য। তো বন্ধুরা এতক্ষণে নিশ্চয়ই বুঝে গিয়েছেন আমার আজকের টপিক কী। আজকের এই আর্টিকেলে আমি আলোচনা করবো এসএসসি পরিক্ষার্থীদের ফলাফল প্রকাশ হওয়ার সম্ভাব্য তারিখ সম্পর্কে। আশা করছি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনারা সকলেই উপকৃত হবেন। তো শেষ পর্যন্ত আমার সাথে থেকে মনোযোগ দিয়ে লেখাটি পড়ুন।

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ ২০২২। SSC Exam Result 2022 publish Date




এসএসসি পরীক্ষার ফলাফল কবে? এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ জানিয়েছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। এসএসসি (সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশের প্রস্তুতি চলছে পুরোদমে। ২৭ নভেম্বর থেকে ১ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যেই প্রকাশ হতে যাচ্ছে চলতি বছরের এসএসসি পরিক্ষার্থীদের ফলাফল। 

বন্ধুরা আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গত ২৫ অক্টোবর গণমাধ্যমকে জানান, এসএসসি পরিক্ষার্থীদের উত্তরপত্র মূল্যায়ণের কাজ চলছে, নভেম্বরের মাঝামাঝি সময়ের দিকে তা শেষ হবে। ফলাফল প্রকাশের জন্য ২৭ থেকে ৩০ নভেম্বর কিংবা ১ ডিসেম্বর  সম্ভাব্য সময় উল্লেখ করে নভেম্বরের প্রথম সপ্তাহে শিক্ষা মন্ত্রণালয়ে একটি প্রস্তাব পাঠাবো হবে। এরপর সেটা মাননীয় প্রধানমন্ত্রীর নিকট যাবে। মাননীয় প্রধানমন্ত্রী যেদিন সম্মতি দিবেন সেদিনই এসএসসি পরিক্ষার্থীদের ফলাফল প্রকাশিত হবে বলে জানিয়েছেন। 

উল্লেখ্য গত ১৫ ই অক্টোবর এসএসসি ২০২২ পরিক্ষার্থীদের পরীক্ষা শেষ হয়। ইতোমধ্যে অনেক পরীক্ষক উত্তরপত্র মূল্যায়ন করে শিক্ষা বোর্ডে পাঠাতে শুরু করেছেন। এবং জানা গেছে কোথাও কোথাও উত্তরপত্র মূল্যায়ন শেষের দিকে রয়েছে।



এসএসসি পরীক্ষা ২০২২। Ssc examination 2022.



পরীক্ষা: মাধ্যমিক সার্টিফিকেট(এসএসসি)/ দাখিল /সমমান।

সাল : ২০২২

পরিক্ষার্থী : ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন।

পরীক্ষার তারিখ : ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর। 

ফলাফলের ওয়েবসাইট:   http://www.educationboardresults.

gov.bd




এসএসসি পরিক্ষার্থীদের সংখ্যা। কয়জন অংশগ্রহণ করেছে এসএসসি ২০২২ এ। Scs candidates numbers 2022. Ssc exam 2022, Ssc result. 



করোনা স্বাভাবিক হওয়ার পর এটাই প্রথম এসএসসি পরীক্ষা। করোনা কালীন সময়ে জীবনের হাল ধরার জন্য শিক্ষা জীবন থেকে ঝরে পড়েছিল অসংখ্য মেধাবী গরীব শিক্ষার্থী। তবুও কম অংশগ্রহণ করেনি এসএসসি ২০২২ পরীক্ষায়। জানা গেছে চলতি বছরের এসএসসি পরীক্ষায় সর্বমোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। 

এসএসসি ও সমমান ২০২২ সালের পরীক্ষায় সর্বমোট ১১টি বোর্ডের অধীনে ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে। সারা বাংলাদেশে মোট ৩ হাজার ৭৯০ টি পরীক্ষা কেন্দ্রে এসএসসি ২০২২ পরীক্ষা অনুষ্ঠিত হয়। 



Statistics of SSC Dakhil Candidates 2022.

Name of the Board & Category No of Ssc and dakhil candidates.

বন্ধুরা এখন আমি এক নজরে দেখিয়ে যাবো এসএসসি এবং দাখিল, সমমান ২০২২ এর শিক্ষার্থীদের পরিসংখ্যান। আশা করছি আপনাদের ভালো লাগবে। শেষ পর্যন্ত আমার সাথে থাকুন, মনোযোগ দিয়ে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন।

Nine General Boards    14, 16, 721

Madrasah Board    2, 40, 466

Technical Board    1, 09, 416

Male students                8, 83, 363

Female students    8, 83, 240

Total candidates    17, 66, 603

Total Exam Center    3,565

Total educational institutions    28,884

From Seven foreign Centers    342




এসএসসি পরিক্ষার্থী ২০২২ এর সিলেবাস। 

দীর্ঘ তিন বছর গ্যাপ থাকায় এই বছর এসএসসি পরীক্ষা খুব সাধারণ ভাবে সম্পন্ন হয়েছে। করোনা ভাইরাসের কারণে এই বছরের এসএসসি পরিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয় শিক্ষা বোর্ড কর্তৃক শিক্ষার্থীদের প্রদান করা শর্ট সিলেবাসের উপর। দীর্ঘ দিন পড়ালেখা থেকে যথেষ্ট দূরে থাকায় পরীক্ষায় অংশগ্রহণে যেন শিক্ষার্থীদের কোনোরূপ অসুবিধা না হয় সেজন্য শিক্ষামন্ত্রী দিপু মনির এই সিদ্ধান্ত। 



এসএসসি পরীক্ষার গ্রেডিং সিস্টেম। এসএসসি পরীক্ষা ২০২২। SSc result. Ssc scholarship result 2022 in Bangladesh. 

বন্ধুরা এখন আমি জানাবো খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। আলোচনা করবো এই বছরের এসএসসি পরিক্ষার্থীদের গ্রেডিং সিস্টেম। আশা করছি আপনাদের ভালো লাগবে। তো সাথেই থাকুন এবং উপভোগ করুন।



Marks             Grade point         Letter Grade

    



0 to 32                0.00                           F



33 to 39             1.00                           D



40 to 49             2.00                           C



50 to 59             3.00                           B



60 to 69             3.50                           A-



70 to 79             4.00                           A



80 to 100           5.00                          A+



Education Board Result

বন্ধুরা এখন  আপনাদের আমি দেখিয়ে দিবো কীভাবে ওয়েবসাইটের মাধ্যমে আপনারা খুব সহজে এবং uতাড়াতাড়ি রেজাল্ট জেনে নিতে পারবেন। চলুন দেখিয়ে দেই কীভাবে খুব সহজে রেজাল্ট দেখে নিতে পারবেন ঘরে বসেই।

Visit www.educationboardresults.gov.bd website.

Select "SSC / Dakhil or SSC (Vocational)" from the examination options.

Select "2022" from the year option.

Select your Education Board Name from the board options.

Type your SSC Roll and registration number.

Write the sum on the left in the cell on the right.

Click the “submit” button to see the result.




All Education Board List. Ssc exam 2022, Dakhil exam 2022, Scs and Dakhil result 2022.



বন্ধুরা এখন আমি আপনাদের সুবিধার জন্য সকল শিক্ষা বোর্ডের নাম সমূহ পাশাপাশি শিক্ষা বোর্ড সমূহের তালিকা তুলে ধরবো। আশা করছি আপনারা উপকৃত হবেন। শেষ পর্যন্ত আমার সাথেই থাকুন। 

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড , এখানে ক্লিক করুন



বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড, এখানে ক্লিক করুন



মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা, এখানে ক্লিক করুন



মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রাম, এখানে ক্লিক করুন



মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা, এখানে ক্লিক করুন



মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী, এখানে ক্লিক করুন



মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর, এখানে ক্লিক করুন



মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, বরিশাল এখানে ক্লিক করুন



মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেট, এখানে ক্লিক করুন



মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর, এখানে ক্লিক করুন



মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহ, এখানে ক্লিক করুন

SSC result 2022

বন্ধুরা আমি উপরে সর্বমোট ১১টি শিক্ষা বোর্ডের তালিকা উল্লেখ করেছি। এখান থেকে আপনারা নিজ নিজ তালিকা খুঁজে নিন এবং খুব সহজে পেয়ে যান আপনার কিংবা আপনার আশেপাশের, পরিবারের সদস্য কিংবা আত্মীয় স্বজনের এসএসসি, দাখিল এবং সমমান পরীক্ষার ফলাফল ২০২২.



তো বন্ধুরা আজকের এই আর্টিকেলটি এই পর্যন্তই  আশা করছি আজকের এই টপিকটি আপনাদের অনেক ভালো লেগেছে এবং এর মাধ্যমে আপনারা অনেক উপকৃত হবেন। আর আপনাদের মতামত অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাতে ভুলবেন না। রোজ রোজ এমন নতুন নতুন পোস্ট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করবেন। এতক্ষণ আমার সাথে থাকার জন্য এবং মনোযোগ দিয়ে লেখাটি পড়ার জন্য  আপনাদের সকলকে অনেক ধন্যবাদ।